এম. এস. রিয়াদ (বরগুনা) :

বরগুনা সরকারি কলেজ প্রঙ্গনে দুই দিনের একটি বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়েছে। সরকারি কলেজ শিক্ষক পরিষদের আয়োজনে ও বিডি ক্লিন, রোভার স্কাউট, রেডক্রিসেন্ট এবং সাধারণ শিক্ষার্থীদের সহযোগিতায় গতকাল ১৬ অক্টোবর বুধবার এ পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান সমাপ্ত হয়েছে।

প্রথম দিনে ১৫ অক্টোর মঙ্গলবার নিজ শিক্ষা প্রতিষ্ঠান, বাসগৃহসহ মানুষের পদচারণার সকল পথকে সচ্ছল রাখার আহ্বান রেখে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে শপথ বাক্য পাঠ করান, সরকারি কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক ও ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মানীবুর রহমান মিয়া। এ সময় দিক নির্দেশনামূলক বক্তব্য ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের শুভ উদ্বোধন করেন, কলেজ অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রফেসর আবদুস সালাম।

এ বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের উদ্যোগ গ্রহন করেন, শিক্ষক পরিষদের যুগ্ম-সাধারণ-সম্পাদক ও ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ হাফিজুল হক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক এ কে এম ফজলুল হক। এ উদ্যোগ শুধু কলেজের জন্য নয়; বরং পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে সকলকে সজাগ করে দেয়া, এমন কথাই উঠে এসেছে শিক্ষক পরিষদের সকল সদস্যদের বক্তব্য ও অভিযানে। একটি পরিষ্কার-পরিচ্ছন্ন শহর, গ্রাম তথা বাংলাদেশ হবে সকলের বাসযোগ্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here