মাহী চৌধুরী

ইভান পাল

গত ১৩ই নভেম্বর, মঙ্গলবার চট্টগ্রামের তরুণ প্রজন্মের বিখ্যাত শিল্পী মাহী চৌধুরী’র নতুন একক গান “আমার সুখ” প্রকাশিত হয়েছে। বাংলাদেশের জনপ্রিয় ইউটিউব ভিত্তিক চ্যানেল ঈগল মিউজিকের ব্যানারে এই গান টি মুক্তি পায়। খুব অল্প সময়ের মধ্যে প্রায় লক্ষাধিক ভক্তের সারা পাওয়া এই গানটির কথা ও সুর করেছেন মাহী চৌধুরী’র ই ব্যান্ড দল ফিউশন টাচ এর আরেকজন গুনী শিল্পী কাউসার আহমেদ এবং সেই সাথে ব্যাজ গিটারে ছিলেন রাসেল আর ড্রামসে ছিলেন জিকু।

আর তিনি নিজেই তারঁ গানের এই মিউজিক ভিডিও টির পরিকল্পনা করেছেন। মূলত: আমার সুখ নামক গানের এই ভিডিও টিতে ফুটিয়ে তোলা হয়েছে বর্তমান সময়েরই একটি ব্যর্থ প্রেমের হৃদয়স্পর্শী ছোট্ট একটি গল্পকে। একজন বেকার, হতাশাগ্রস্ত, প্রেমিক প্রেমে ব্যর্থ হয়ে কোনরকম খারাপ পথে না গিয়ে আত্মকর্মসংস্থানের মাধ্যমে নিজের জীবন কে যে সঠিক ভাবে পরিচালনা করছে মূলত: এই চিত্রটিই এই মিউজিক ভিডিও টিতে ফুটিয়ে তোলা হয়েছে। আর এই মিউজিক ভিডিও টিতে মডেল হিসেবে অভিনয় করেছেন—- সাবরিনা, রাকিব, রিজন, আলতাফ, মিজান এবং ইমরান। যদিও বা পুরো গান টি ই মাহী চৌধুরীরই করা। কিন্তু, গানটির প্রথমদিকে যে সংলাপ তাতে অংশ নেন— শিল্পী মাহী চৌধুরী স্বয়ং এবং শিল্পী ভাবনা। আর এই মিউজিক ভিডিও টির পরিচালনা এবং সম্পাদনার গুরুত্বপূর্ণ দায়িত্বটি পালন করেছেন মিনহাজ আহমেদ সজীব।

উল্লেখ্য, সংগীত শিল্পী মাহী চৌধুরী চট্টগ্রামের যে ক’জন তরুণ প্রজন্মের কন্ঠ শিল্পী রয়েছেন, তাদের মধ্যে অন্যতম। তিনি চট্টগ্রামের সীতাকুণ্ডে জন্মগ্রহণ করেন। তিনি পড়াশোনার পাশাপাশি ছোট বেলা থেকেই গান করতেন, গান শিখতেন। গানের প্রতি ছিলেন অনুরক্ত। তার সংগীত জীবন শুরু হয় বাংলাদেশ বেতারের অন্যতম শিল্পী গুণীজন ওস্তাদ শংকর আচার্য্যের হাত ধরেই।

শিল্পী মাহী চৌধুরী ‘র প্রথম এ্যালবাম “নীল নয়না” প্রকাশিত হয় ২০১৫ সালে রোজ ম্যারী প্রোডাকশন এর ব্যানারে। তবে এটি ছিলো তারঁ মিক্সড এ্যালবাম। আবার এর ঠিক এক বছরের ই মাথায় অর্থাৎ ২০১৬ সালে “তোকে শুধু ছুঁই শিরোনামে” তারঁ ২য় মিক্সড এ্যালবাম প্রকাশিত হয় সিডি চয়েস এর ব্যানারে। ২০১৭ তে আবারো তারঁ ৩য় মিক্সড এ্যালবাম “আকাশ ও বনলতা” মুক্তি পায় সুরাঞ্জলীর ব্যানারে।

চট্টগ্রামে নির্মিত যে কয়টি মিউজিক ভিডিও চলতি বছরে প্রকাশিত হয়েছে তার সব ক’টির রেকর্ড ভংগ করে গানটি ব্যাপক জনপ্রিয়তা পাবে বলে শিল্পী মাহী আশা প্রকাশ করেন।

চট্টগ্রামের তরুণ প্রজন্মের শিল্পী মাহী চৌধুরী ‘র জন্য আমাদের চ্যানেল আগামী পরিবারের পক্ষ থেকে রইল অনেক অনেক শুভেচ্ছা আর শুভ কামনা। আমরা তারঁ মিউজিক ক্যারিয়ারের আরো উত্তোরত্তর সাফল্য কামনা করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here