গোলাম মোর্শেদ সীমান্ত

১৫ ই ফেব্রুয়ারি ইউটিউবে রিলিজের পর থেকেই দর্শক মহলে বেশ সাড়া ফেলে ছোট পাখির বাসা নাটকটি। নাটকটিতে জুটি বেধেছেন এই সময়ের ছোট পর্দার আলোচিত জুটি অপূর্ব এবং মেহজাবিন। নাটকটি নির্মাণ করেছেন এই সময়ের জনপ্রিয় তরুণ নাট্য নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ। এবার দর্শকেরা নয় ফেইসবুকে নিজের টাইমলাইনে নাটকটি নিয়ে মতামত প্রকাশ করেন পরিচালক, অভিনেতা,অভিনেত্রীরা।

পরিচালক জাকারিয়া সৌখিন বলেন, ‘ছোট্ট পাখির বাসা’ নাটকটি ভাল্লাগছে। ভালো বানাইছো। নাটকটি দেখে চোখের এবং মনের আরাম পাওয়া যায়। অপূর্ব এবং মেহজাবিন তোমরা দু’জনই দারুণ অভিনয় করেছো। এ ধরনের নির্মাণে শুধুমাত্র অভিনয় দিয়েই এক ঘন্টা আঁটকে রাখা মুশকিল। মুশকিল ভালোভাবেই আসান হইছে। দারুণ বান্নাহ।

বিনোদন সাংবাদিক ওভি মহিউদ্দিন বলেন, সাম্প্রতিক কালে অপূর্ব কিংবা মেহজাবিনকে এতোটা চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করতে দেখিনি আমি। দু’জনের উপরই নাটকের গল্প এগিয়ে যায়। দু’জনের শ্বাসরূদ্ধকর অভিনয়ে আমিও নাটকটি দেখার পর এক ঘোরের মধ্যে ছিলাম। আর মনে মনে ভাবছিলাম কেমন করে সম্ভব এতোটা প্রাণবন্ত আর বাস্তবধর্মী অভিনয় করতে! অপূর্ব আগে থেকেই অভিনয়ে সিদ্ধহস্ত। আর মেহজাবিন নিজেকে এই সময়ে যে পরিপূর্ণ করে তুলেছে এই নাটকই তার প্রমাণ।অভিননন্দন অপূর্ব, অভিনন্দন মেহজাবিন।সাব্বাস ছোট ভাই বান্নাহ্।

অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব বলেন, গতকাল রাতে এই নাটকটি দেখার পর একদম চুপ হয়ে গিয়েছিলাম। অনেকক্ষন কোন কথা বলিনি। না আমি আর না অদিতি। কেন বলিনি সেটা ব্যাখ্যা করতে গেলে অনেক কিছু লিখতে হবে। নিজের করা কাজের রিভিউ লিখতে চাইনা, শুধু বলতে চাই নাটকটি দেখার পর বুকের ভেতরে কেমন যেন একটা হাহাকার জন্ম নিয়েছিল। যে হাহাকারটা ছেড়ে যেতে সময় নিচ্ছিল অনেক। মাবরুর রশীদ বান্নাহ তোমাকে একটাই কথা বলব “This is you I used to know! This is you… I am so proud of u my brother ” মেহজাবিন চৌধুরী তুমি সত্যিই অসাধারণ অভিনয় করেছো৷ অসংখ্য ধন্যবাদ নাজমুল সুন্দর কিছু ফ্রেমে আমাদের বন্দী করার জন্যে।

অভিনেত্রী নাজিয়া হাসান বলেন, I cant get it out of my head. I’m speechless. ৪০ মিনিটের নাটকটা আমার সারাজীবনের প্রিয় হয়ে থাকবে।
মেহজাবিন চৌধুরী এবং জিয়াউল ফারুক অপূর্ব আমার কলিজাটা মোচড়ায় দিছে। পুরো নাটকটাই একটা ভালোবাসা।

অভিনেতা আনন্দ খালেদ বলেন, মাবরুর রশীদ বান্নাহ ভাই সত্যিই অসাধারণ প্রডাকশন। অপূর্ব ভাই ভিন্ন ধরনের গেট আপ, অসাধারণ অভিনয় মেহজাবিন আপু। সত্যিই অসাধারণ নির্মাণ বান্নাহ ভাই।

আরজে ইভান বলেন বলেন, একটি সুন্দর গল্প, একটি সুন্দর নির্মাণ, একটি দেখার মত নাটক। ধন্যবাদ মাবরুর রশীদ বান্নাহ ভাই।

অভিনেত্রী মৌসুমি হামিদ বলেন, ছোট্ট পাখির বাসা দেখলাম এক ঘন্টা মত শব্দহীন কান্নার পরও পাথর নামে নাই দুইটা মানুষের ভালবাসা,খুসসুটি না পাওয়া,পাওয়ার গল্প।যে কেউ হারিয়ে যাবে এই গল্পে আহা কি মায়া পুরোটা জুড়ে। সময় উপহার দেবার ব্যাপার টা সবচেয়ে ভাললাগার। দুইটা মানুষ, আর তাদের ছোট্ট একটা বাসা .একটা স্বপ্ন ।ছোট্ট স্বপ্ন ।তাও অপুর্ন। জিয়াউল ফারুক অপূর্ব ভাই তোমার অভিনয় নিয়ে কথা বলার মত সাহস নাই আমার …তুই সত্যিই অপুর্ব ।শেষ দৃশ্যটা।মেহজাবিন চৌধুরী অসাধারন তুমি, আর সুন্দর। মাবরুর রশীদ বান্নাহ ভাই তুমি ২ টা মানুষ আর একটা ঘর নিয়েই পুরো গল্প। অথচ এক ফোটা বোর তো হই নাই বরং ইমোশন টা বয়ে নিয়ে বেড়াতে হইছে ২৪ ঘন্টা। একটা গল্প দিও আমাকে, ধন্য হব ভাই ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here