জুবায়ের ফাহিম

ঘুম থেকে উঠে এককাপ ধোঁয়া উঠা চায়ের সাথে খবরের কাগজ টা হাতে কে না রাখতে চায়। যেন একটা পরিপূর্ণ সকাল। কিন্তু এই খবরের কাগজ টায় যদি ঠাঁসা থাকে সারা দেশের হানাহানি মারামারির খবরে। তাছাড়াও নানা রকমের নেতিবাচক খবরে। খবরের কাগজের কোন একটা জায়গায় একটাও ভালো খবর নেই। পরিপূর্ণ সকালের পুরটাই মাটির যেন সাথে মিশে গেল। এমন কোন খবরের কাগজ কি নেই যেখানে খালি থাকবে ভালো খবর? যেই খবরের কাগজ খবর পড়ে পাঠক অন্য খবরের কাগজের মত ফেলে দিতে চাইবে না।

ঠিক এমন একটি চিন্তা ভাবনা নিয়েই ২০১৫ সালের ডিসেম্বরে এমিলি কক্সহেড নামের এক তরুণী স্বল্প তহবিল নিয়ে একটি পত্রিকা(খবরের কাগজ) বের করেন যার নাম “দ্যা হ্যাপি নিউজ”।।

কিকস্টাটার ক্যাম্পেইনের ৭৩ জন লোক ২ দিনে তাকে ৫০০ পাউন্ডের লক্ষ্যে পৌঁছাতে সাহায্য করে। এর পর থেকে ৩ মাসের পর পর ৩২ পৃষ্ঠার এই পত্রিকা প্রকাশিত হয়ে আসছে। যুক্তরাজ্যের যেকোন কার্ড শপে পাওয়া যায় হলুদ মড়কের হ্যাপি নিউজ। পুরো পৃথিবীর ইতিবাচক খবরা খবর ছাড়াও এই পত্রিকায় বিশ্বের এমন সকল সাধারন মানুষ বা  সংস্থার কাজ তুলে ধরা হয় যারা বিশ্বের কোন না কোন যায়গায় নিজেদের অসাধারণ কাজের আলো জ্বালিয়ে রেখেছেন। তাছাড়া লাইফস্টাইল, ভ্রমণ সহ ইত্যাদি নানা রকমের খবর রয়েছে এই পত্রিকায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here