রাশেদুল ইসলাম ।।

রোটারী আন্তর্জাতিক জেলা ৩২৮২ এর অধীন চট্টগ্রাম জোনের চারটি রোটার‍্যাক্ট ক্লাবের যৌথ অভিষেক “ডিসকভার” সম্পন্ন হয়েছে। নগরীর জেলা পরিষদ মিলনায়তনে এই অনুষ্ঠান সম্পন্ন হয় ।

গত শুক্রবার ১৯ এপ্রিল অভিষিক্ত চারটি ক্লাব হলো রোটার‍্যাক্ট ক্লাব অফ চিটাগাং কসমোপলিটান, রোটার‍্যাক্ট ক্লাব অফ চিটাগাং রিভার শাইন, রোটার‍্যাক্ট ক্লাব অফ চিটাগাং রোজ গার্ডেন ও রোটার‍্যাক্ট ক্লাব অফ চিটাগাং সাউথ। জোনাল সেক্রেটারি ওয়াহেদ মুরাদের সঞ্চালনায় অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউএসটিসি’র সাবেক ভিসি ড. প্রভাত চন্দ্র বড়ুয়া। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ইক্যুইটি প্রোপার্টিজ ম্যানেজমেন্ট লিমিটেডের পরিচালক রোটারিয়ান মাহফুজুল হক, রোটারিয়ান জসিমুল আনোয়ার খান, রোটারিয়ান ডা. শাহানা বেগম প্রমুখ।

অনুষ্ঠানে প্রাক্তন রোটার‍্যাক্টর ও বাংলাদেশ সরকারের এটুআই প্রজেক্টের কনসালটেন্ট ভাস্কর ভট্টাচার্যকে ইউনেস্কো কর্তৃক পুরস্কৃত হওয়ায় তাকে সংবর্ধনা দেয়া হয়। অভিষিক্ত ৪টি ক্লাবের সদ্য প্রাক্তন সভাপতিগণ ক্লাবের নতুন সভাপতিকে কলার পরিয়ে দিয়ে নতুন বছরের দায়িত্ব অর্পণ করে। তাছাড়া রোটার‍্যাক্ট ক্লাব অফ চিটাগাং রিভার শাইন তাদের ক্লাবে নবাগত প্রায় ৩৩ জনকে শপথ গ্রহণ ও ল্যাপেল পিন পরিয়ে দেয়ার মাধ্যমে সদস্যপদ প্রদান করে।

অনুষ্ঠানে চার ক্লাবের বোর্ড অফ ডিরেক্টরসকে বিগত বছরে তাদের কৃত ফলাফলের ভিত্তিতে সম্মাননা ও অতিথিবৃন্দকে ক্রেস্ট প্রদান করা হয়। উপরোক্ত চার ক্লাবের নাম মিল রেখে প্রথমবারের মতো অনুষ্ঠিত এই যৌথ অভিষেক অনুষ্ঠানটি বাংলাদেশের রোটার‍্যাক্ট আন্দোলনে এক বিরাট মাইলফলক হয়ে থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন আয়োজকেরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here