আল জুবাইয়ের আলিম  

 

চট্টগ্রাম সরকারি কমার্স কলেজ ডিবেটিং সোসাইটি’র উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।।

দিনটিতে সকালে কলেজ প্রাঙ্গনে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে ক্লাব কর্মকর্তা ও সদস্যবৃন্দ পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন৷ এসময় উপস্থিত ছিলেন কলেজ অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) প্রফেসর ফেরদৌস অারা বেগম, কমার্স কলেজ জাতীয় শোক দিবস উদযাপন কমিটির অাহবায়ক ও হিসাব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সুসেন কুমার বড়ুয়া, শিক্ষক পরিষদ সম্পাদক ও সিসিডিএসের মডারেটর এস. এম. রুবাইয়াত ফাহিম, অর্থনীতি বিভাগের প্রভাষক ও সিসিডিএসের মডারেটর ফারজানা অাইরিন, ছাত্রলীগ সভাপতি  সাব্বির চৌধুরী, সিসিডিএসের প্রতিষ্ঠাতা ও প্রাক্তন প্রেসিডেন্ট তাওহীদুল কবির।

বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে অালোচনা সভা ক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধুকে নিয়ে ক্লাব সদস্যদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সংগঠনের প্রাক্তন প্রেসিডেন্ট তাওহীদুল কবির। অালোচনায় অংশ নেন সিসিডিএসের প্রাক্তন ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট মো. অারাফাত ইসলাম অাপন, প্রাক্তন সেক্রেটারি হিমেল দে শুভ, প্রাক্তন সাংগঠনিক সম্পাদক সানজিদা অাফরোজ সিমি, ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ ইসমাঈল, রিসার্চ এন্ড এনালাইসিস সেক্রেটারি শাফিন চৌধুরী, ক্লাব কর্মকর্তা ফাইরোজ তাসনিম, ফাতেমা হোসেন, সদস্য অাদিব, তানভির, সুমাইয়া, সানভিয়া প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ” বঙ্গবন্ধু ও বাংলাদেশ সমার্থক শব্দ”। কয়েকটি প্রজন্মকে অপপ্রচারে বিভ্রান্ত করে ভুল ইতিহাস তৈরির অপপ্রয়াস চালানো হলেও তারা সফল হতে পারেনি। । ভুল তথ্য ও মিথ্যা ইতিহাসের বিরুদ্ধে বিতার্কিকদের যুক্তি নির্ভর ভূমিকার উপর গুরুত্ব অারোপ করেন তারা। বঙ্গবন্ধুর অাদর্শে সোনার বাংলা বিনির্মাণে নিজ নিজ অবস্থান হতে কাজ করার অঙ্গীকার করেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে সরকারি কমার্স কলেজ আয়োজিত বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেন সিসিডিএস সদস্য হিমেল দে শুভ, শাফিন চৌধুরী, তানভীর হাসান ও তানিয়া রশিদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here