আল জোবায়ের আলিম

গত ২৪ মে, শুক্রবার চট্টগ্রাম সরকারি কমার্স কলেজ ডিবেটিং সোসাইটি’র (সিসিডিএস) ইফতার মাহফিল ও অালোচনা সভা বন্দরনগরীর  একটি অভিজাত রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়।

উক্ত ইফতার মাহফিল ও অালোচনা সভায় সিসিডিএসের চিফ মডারেটর ও ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ কামাল হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সরকারি কমার্স কলেজের অধ্যক্ষ ও ক্লাবের প্রধান উপদেষ্টা প্রফেসর মোহাম্মদ আইয়ুব ভূঁইয়া।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্লাবের মডারেটর ও শিক্ষক পরিষদের সম্পাদক এস. এম. রুবাইয়াত ফাহিম, সিসিডিএসের মডারেটর ও অর্থনীতি বিভাগের প্রভাষক ফারজানা আইরিন, কলেজ ছাত্রলীগ সভাপতি সাব্বির চৌধুরী, দৃষ্টি চট্টগ্রামের সাধারণ সম্পাদক সাবের শাহ, সিসিডিএসের প্রতিষ্ঠাতা ও প্রাক্তন প্রেসিডেন্ট তাওহীদুল কবির, প্রাক্তন সেক্রেটারি সাদ্দাম হোসেন সোহাগ এবং প্রাক্তন প্রেসিডেন্ট আর্সেল আজিম মোহন।

এতে সিসিডিএসের সেক্রেটারি হিমেল শুভ’র সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন ক্লাবের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট মো. অারাফাত ইসলাম এবং এতে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিকেল কলেজ, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়, ইউএসটিসি, সার্দান ইউনির্ভাসিটি, অান্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম, ইষ্ট ডেল্টা ইউনির্ভাসিটি , পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি’র বিতর্ক সংগঠনের নেতৃবৃন্দ।

চট্টগ্রামের বিতর্ক সংগঠনের প্রতিনিধিদের নিয়ে সিসিডিএসের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে অধ্যক্ষ প্রফেসর অাইয়ুব ভূঁইয়া বলেন, ” ইসলামের শান্তি, সম্প্রীতি, সৌহার্দ্য ও ভাতৃত্বের শিক্ষা অনুসরণের মাধ্যমে সমাজ থেকে সকল অন্যায় ও অসঙ্গতি দূর করা সম্ভব। বিতর্ক শিক্ষার্থীদের মধ্যে মধ্যে ন্যায় ও অন্যায়, সত্য ও মিথ্যার পার্থক্য করতে শিখায় যা তাদের নৈতিক অবক্ষয় ও উগ্রবাদ থেকে দূরে রেখে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সাহায্য করে।”

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন — ক্লাব কর্মকর্তা মো. জাহেদ, সানজিদা অাফরোজ সিমি, আহসান আলী রিয়াজ(রিফাত), সৈয়দা মারজানা ইউসুফ নীতি, মো. তৌফিকুর রহমান, মো. ইসমাঈল, আল জোবায়ের আলিম, তামান্না নারমিন তনিমা, আতিক জাবের বিন ইসলাম, আল জাবের, মাহবুব সাকিব, কাজী মাইনুদ্দীন মাহিন, শাফিন চৌধুরী,  আজিজুর রহমান, মিনহাজ উদ্দীন, সাইয়েদুল ইসলাম চৌধুরী, সাদমান হোসেন প্রমুখ।

মাহফিলের মোনাজাত পরিচালনা করেন সিসিডিএসের বিতার্কিক ও ইংরেজি বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ  শাহনেওয়াজ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here