নাছির উদ্দীন

 

বাংলাদেশের শীর্ষ চাকরির ওয়েবসাইট বিডিজবস ডট কমের (www.bdjobs.com) আয়োজনে চট্টগ্রাম নগরীর জিইসি কনভেনশন সেন্টারে আজ(৯ই এপ্রিল) থেকে শুরু হয়েছে সর্ববৃ্হৎ চাকরি মেলা।

আর এতে ঢাকা ও চট্টগ্রামের শীর্ষস্থানীয় ৫৬টি কোম্পানি ৩০০ লোকবল নিয়োগের উদ্দেশ্যে এ মেলায় অংশগ্রহন করছে।

চট্টগ্রাম মহানগরীর মেয়র আ. জ. ম নাছির উদ্দিন এমেলার শুভ উদ্বোধন করেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ধনী দরিদ্রতা কে উর্ধ্বে ফেলে ধর্মের ভেদাভেদ ভুলে গিয়ে নারী পুরুষ একসাথে হয়ে দেশকে উন্নত বিশ্বের কাতারে নিয়ে যেতে হবে। দেশ অর্থনীতিতে যত এগিয়ে যাবে, তত বেকারত্ব দূর হয়ে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

এসময় তিনি আরো বলেন, অর্থনীতির লাইফ লাইন চট্টগ্রাম। চট্টগ্রাম বন্দর দিয়ে দেশের ৮৪ ভাগ আমদানি-রপ্তানি হয়। সুযোগ-সম্ভাবনার চট্টগ্রামে যুবকদের ক্যারিয়ার গড়ার যথেষ্ট সুযোগ রয়েছে।

সিটি মেয়র মনে করেন, শিক্ষিত ও উচ্চশিক্ষিত যুবকদের ক্যারিয়ার গঠনে কর্মক্ষেত্র অপরিহার্য। তাদের চাকরির সুযোগ সৃষ্টিতে এ ধরনের মেলার গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিডিজবস.কম এর পরিচালক  প্রকাশ রায় চৌধুরী (সেলস এন্ড মার্কেটিং) বলেন, ঢাকা ও চট্টগ্রামের ৬০টি প্রতিষ্ঠান এ মেলায় অংশগ্রহণ করছে। কারিগরি কাজ থেকে শুরু করে স্নাতক-স্নাতকোত্তর ডিগ্রিধারী, অভিজ্ঞ-অনভিজ্ঞ সব চাকরি প্রার্থীর জন্য ২৫০ টিরও বেশি পদে নিয়োগের উদ্দেশ্যে কোম্পানিগুলো এ মেলায় অংশ নিচ্ছে।
মেলায় প্রথমদিন ২০ হাজারের অধিক চাকরি প্রত্যাশী তাদের পছন্দের প্রতিষ্ঠানে জীবন-বৃত্তান্ত জমা দেন।

উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন২৭নং ওয়ার্ড কাউন্সিলর এইচএম সোহেল খান, বিডিজবস এর অ্যাসিট্যান্ট জেনারেল ম্যানেজার ইমরুল কায়েস, চিটাগাং বিজনেস হেড মো. জমির হোসেন এবং মেলার সমন্বয়ক মো. আলী ফিরোজ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here