ইভান পাল

তব নৃত্যে তান বেদনায়,

      বিবশ বিশ্ব জাগে চেতনায়।।

গত ২১শে জুলাই, রবিবার চট্টগ্রাম নগরীর জেলা শিল্পকলা একাডেমির মিলনায়তনে “নৃত্যরুপ একাডেমির” প্রথম বর্ষপূর্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।  

 

খাজা আজমেরি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষিকা শোভা রানী বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন লায়ন্স জেলা গভর্নর লায়ন রুপম কিশোর বড়ুয়া, বিশেষ অতিথি হিসেবে ছিলেন অধ্যাপক সঞ্জীব বড়ুয়া ( হুলাইন সালেহ নূর ডিগ্রী কলেজ)  এবং চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু।

অনুষ্ঠানটির উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট কমান্ডার সাহাব উদ্দিন।

আলোকের এই ঝর্ণাধারায় ধুইয়ে দাও।

আপনাকে এই লুকিয়ে-রাখা

ধুলার ঢাকা ধুইয়ে দাও।।

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের এই গানে মোমবাতি হাতে নৃত্যরুপ একাডেমির শিল্পীদের নৃত্য পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্টানের শুভ সূচনা ঘটে।

সম্মাননা প্রদান করা হয় শিল্পকলা একাডেমি ও শাশ্বত ললিতকলা একাডেমির প্রাক্তন নৃত্য প্রশিক্ষক শৈবাল সেন এবং ওড়িষী অ্যান্ড ট্যাগোর ডান্স মুভমেন্ট সেন্টারের পরিচালক প্রমা অবন্তীকে।          

অনুষ্টানে একক নৃত্য পরিবেশন করেন নৃত্যরুপ একাডেমির পরিচালক প্রিয়াংকা বড়ুয়া। সমবেত নৃত্য পরিবেশনায় ছিলেন নৃত্যরুপ একাডেমির নৃত্যশিল্পীবৃন্দ।

আর এতে আমন্ত্রিত অতিথি হিসেবে নৃত্য পরিবেশন করেন “চ্যানেল আই সেরা নাচিয়ে-২০১৩” এর প্রথম রানার আপ নৃত্যশিল্পী এস. আই. ইভান এবং মনির হোসেন ও লতা (চট্টগ্রাম) ।

আর মনোমুগ্ধকর এই নৃত্যানুষ্ঠানের অনুষ্ঠান সঞ্চালনা করেন সঞ্জয় পাল।।

 

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here