ইভান পাল

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক ওয়ার্ড কাউন্সিলর জহিরুল আলম দোভাষ (ডলফিন) কে।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বর্তমান চেয়ারম্যান আবদুচ ছালাম- এর স্থলাভিষিক্ত হলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক ওয়ার্ড কাউন্সিলর জহিরুল আলম দোভাষ (ডলফিন দোভাষ)।

গতকাল ৩রা এপ্রিল বুধবার এ সংক্রান্ত আদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষর করেছেন বলে নিশ্চিত করেছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান এবং সেই সাথে এদিন দুপুরেই সচিবালয়ে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিমের কাছ থেকে চেয়ারম্যান হিসেবে নিয়োগপত্র গ্রহণ করেছেন দোভাষ।

নবনিযুক্ত সিডিএ’র চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জানে আলম দোভাষের জ্যেষ্ঠ সন্তান এবং বর্তমানে তিনি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

বন্দর নগরীর ফিরিঙ্গিবাজার ওয়ার্ডের চারবার নির্বাচিত কাউন্সিলরের দায়িত্বও পালন করেছেন দোভাষ।

এছাড়াও তিনি সিটি কর্পোরেশনের প্রতিনিধি হিসেবে সিডিএ’র বোর্ড মেম্বার হিসেবেও দায়িত্ব পালন করেছেন একাধিকবার।

আর অন্যদিকে ২০০৯ সালের ২৩ এপ্রিল প্রথমবারের মতো চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছিলেন আবদুচ ছালাম।

আর তিনিই ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে নিয়োগ পাওয়া প্রথম রাজনৈতিক ব্যক্তি। আর ব্যক্তিগত এবং পেশাগত জীবনে আবদুচ ছালাম ছিলেন ব্যবসায়িক প্রতিষ্ঠান ওয়েল গ্রুপের চেয়ারম্যান। তিনি ২০০৬ সাল থেকে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here