রাশেদুল ইসলাম:

অবশেষে জাঁকজমকপূর্ণভাবে শেষ হলো গত ৩১শে জানুয়ারি হতে শুরু হওয়া টানা ৩ দিনের ফুড ফিয়েস্তা। খাদ্যপ্রেমীদের মিলনমেলাখ্যাত “চিটাগাং ফুড ফিয়েস্তা ২০১৯” এর আয়োজনে ছিলো বন্দরনগরীর স্বনামধন্য ইভেন্ট প্ল্যানার ও ম্যানেজমেন্ট কোম্পানী রেড কার্পেট

নগরীর সব সুপরিচিত ও নামীদামী রেস্টুরেন্টগুলোকে এক ছাদের তলায় আনার লক্ষ্যেই এই আয়োজন বলে জানান আয়োজক প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আবু বকর শাহেদ (শান)।  পাশাপাশি অনলাইন ফুড শপগুলোকেও পরিচিতি বাড়ানোর সুযোগ দেয়া হচ্ছে বলে জানান তিনি। তিনি আরো বলেন, “চট্টগ্রামের মানুষের বিনোদনের ক্ষেত্রটিকে আরো বেশি সমৃদ্ধ ও গণমুখী করার জন্যেই ভিন্নধর্মী সব ইভেন্টের আয়োজন করে চলেছে রেড কার্পেট। এজন্য সর্বস্তরের জনসাধারণ ও সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।”

ফুড ফিয়েস্তায় অংশগ্রহণকারী রেস্টুরেন্ট ও অনলাইন ফুড শপগুলো হলোঃ বারকোড ক্যাফে, চিটাগাং লাউঞ্জ, মিল সিটি, দ্যা হাইড আউট লাউঞ্জ, বুমটাউন, ক্যাফে বোনাফাইড, আইবেরি ক্যাফে, পাতিল, মানহা’স কিচেন, হাঙ্গার গেমস, রুফ, হালদি, সেল ফিশ, চা টাইম, ইন এন্ড আউট, বিসমিল্লাহ মিষ্টি কুঠির ঘর, নাজমা হোম মেইড ফুড, গ্র‍্যান্ড শিকদার, রাহাপসোডি, গ্র‍্যাভি ডাইন, কুয়ার পাড় ও স্ট্রিট ফায়ার বিবিকিউ।

এছাড়াও ফিয়েস্তায় টেকনোলজি পার্টনার হিসেবে ক্লাউডওয়ান, ওয়েলনেস পার্টনার হিসেবে স্পোর্টস ওয়ার্ল্ড, মিডিয়া পার্টনার দৈনিক হিসেবে আজাদী, আরটিভি, বাংলানিউজ২৪ ডট কম, ফটোগ্রাফি ও সিনেমাটোগ্রাফি হিসেবে পার্টনার এরিস্টিক ৭, ই-কমার্স পার্টনার হিসেবে দারাজ এবং ব্র‍্যান্ডিং পার্টনার হিসেবে সাইন এন্ড ডিজাইন দায়িত্ব পালন করে।

ফিয়েস্তায় আগত দর্শনার্থীদের জন্য খাবারের পাশাপাশি ছিলো মনোমুগ্ধকর সব সাংস্কৃতিক পরিবেশনা যেখানে চট্টগ্রামের জনপ্রিয় ব্যান্ডগুলো যেমনঃ ইলেক্ট্রিকাল ফোর্স, দি ডিজায়ার,ক্র‍্যাকড, ১৬/৭১, আর্তনাদ, ট্রেইন ২১, রানওয়ে, সাইকিক থিওরেম, ক্ষ্যাপা বাউল, সিনহা ব্রাদার্স, দ্যা পাম্পকিনস, সোল অফ ইনফিনিটি, জলরং, দ্যা ট্রি অংশগ্রহন করে। এছাড়াও স্থানীয় হিপহপ ড্যান্স গ্রুপ ডি প্রাইম রিফর্মাস, চিটাইঙ্গা বুলেট ও এ টু জেড ক্র‍্যু সহ সুপরিচিত বডি বিল্ডিং সেন্টার হ্যামার স্ট্রেন্থ অংশগ্রহন করে করে দর্শনার্থীদের মাতিয়ে রাখে।

সমাপনী দিনে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম চেম্বারের পরিচালক অহিদ সিরাজ চৌধুরী স্বপন। বিশেষ অতিথি ছিলেন আরজেএম ফুটওয়্যার লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর জসিম আহমেদ, জুনিয়র চেম্বার চিটাগাং কসমোপলিটনের প্রেসিডেন্ট অসীম কুমার দাস, আরটিভির ব্যুরো চীফ সারওয়ার আমীন বাবু, ক্লাউড ওয়ানের ডিরেক্টর ও সিইও কামরুল হাসান ফরহাদ, মিল্টন ডেকোরেশানের মালিক সাজেদুল ইসলাম মিল্টন, হোটেল সাফিনার ম্যানেজিং ডিরেক্টর রুবায়েত শাফী, স্পেক্ট্রাম ইন্টারন্যাশনালের মালিক মিজানুর রাহমান মিজান, স্পিকার্স কাউন্সিল লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ইমরান আহমেদ, এনকন লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ইশতিয়াক উর রাহমান, স্পোর্টস ওয়ার্ল্ড’র ডিরেক্টর শোয়েইব আহমদ খান ও স্বনামধন্য রেস্টুরেন্ট গ্র‍্যান্ড শিকদার’র স্বত্তাধিকারী টিপু মুরাদ।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে আয়োজক প্রতিষ্ঠানের পক্ষ হতে অংশগ্রহনকৃত সব রেস্টুরেন্টকে ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও ফিয়েস্তার তিনদিনই অনলাইন শপিং কোম্পানী দারাজ’র পক্ষ হতে র‍্যাফেল ড্রয়ের মাধ্যমে ভাগ্যবান ৩ জনের হাতে ৩২” এলইডি টিভি ও ইন্টারনেট সেবাপ্রদানকারী প্রতিষ্ঠান ক্লাউডওয়ান-এর পক্ষ হতে মেলায় আগত সকলের জন্য বিনামূল্যে ইন্টারনেট সংযোগ প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here