শীতের আগমন আসতে আসতেই ঢাকা জুড়ে দেখা যায় বিভিন্ন আয়োজন। শীতের সকালে ভিন্নধর্মী আয়োজন নিয়ে গত ১৩ ডিসেম্বর (শুক্রবার) বাংলাদেশ ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হলো নিউজপেপার অলিম্পিয়াড আয়োজিত ঢাকা জেলার ওয়ার্কশপটি। এই আয়োজনে বিভিন্ন স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া প্রায় অর্ধশত শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

 

সাংবাদিকতা নিয়ে এই আয়োজনে ছিল মোট ৪ টি সেশন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন “প্রথম আলো” এর যুগ্ম সম্পাদক সোহরাব হোসেন, লিডারশিপ নিয়ে কথা বলেন ফেলো টেক ফর বাংলাদেশের আহসান নাহিয়ান, যোগ্যতা ও দক্ষতা বিষয়ে কথা বলেন আনোয়ার গ্রুপ
অফ ইন্ডাস্ট্রির মার্কেটিং ম্যানেজার আলি আসগর এবং উপস্থাপনায় ছিলেন নুসরাত সায়েম।

এছাড়াও উপস্থিত ছিলেন নিউজপেপার অলিম্পিয়াডের প্রতিষ্ঠাতা এহসানুল মাহবুব লাব্বী। সিনিয়র এডভাইজার ড. দেওয়ান মোহাম্মদ আল-আমিন ও নিউজপেপার অলিম্পিয়াডের কেন্দ্রীয় কমিটির একাংশ।

বক্তাদের বক্তব্য শেষে কুইজের আয়োজন করা হয়৷ কুইজে বিজয়ী ৩ জনের হাতে পুরষ্কার তুলে দেওয়া হয় এবং প্রত্যেককে সনদপত্র, ফাইল ও খাবার দেওয়া হয়। কেন্দ্রীয় কমিটির এক সদস্যের থেকে জানা যায়, এই ছুটির দিনগুলোতেই বিভিন্ন জেলার শিক্ষার্থীদের জন্য ফেনী, ঠাকুরগাঁও, পঞ্চগড়, কিশোরগঞ্জ ও খুলনাসহ বেশ কিছু জেলায় এরকম ওয়ার্কশপ আয়োজিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here