ইভান পাল

ফেনীর সোনাগাজীতে আলিম শিক্ষাবর্ষের মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ডের বিচারের দাবিতে চট্টগ্রামে যৌন নিপীড়নবিরোধী মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম।

১২ এপ্রিল শুক্রবার সকাল ১১টায় চট্টগ্রামের কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে আয়োজিত এ মানববন্ধনে উপস্থিত ছিলেন বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম’র সদস্যরা।

আর এসময় বক্তব্য রাখেন বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম’র সভাপতি সোহেল আনোয়ার ও যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাঈল সোহেল। সভায় বক্তারা বলেন, প্রতিবাদের মাধ্যমেই নুসরাতের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। যৌন নিপীড়নকারীরা যদি শাস্তি না পায় তাহলে এসব ন্যাকারজনক, ঘৃণ্য ঘটনাগুলোর পুনরাবৃত্তি ঘটবে।

এসময় বক্তারা সমাজের এইসকল কুলাঙ্গারদের জন্য শিক্ষার্থীদের নিরাপত্তা যেন কোনপ্রকার হুমকির সম্মুখীন না হয় সেদিকে সবাইকে সচেতন থাকার আহ্বান জানান।

উল্লেখ্য, ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম শিক্ষাবর্ষের ছাত্রী নুসরাত জাহান রাফি মাদ্রাসারই অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে মামলা করে। এ মামলা তুলে নিতে চাপ দিতে থাকে দুর্বৃত্তরা। এতে নুসরাত ও তাঁর পরিবার রাজি হয়নি।

গত ৬ এপ্রিল সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার প্রশাসনিক ভবনের ছাদে নুসরাতের শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। সংকটাপন্ন অবস্থায় ওই দিনই তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। ।

আর গত ১০ এপ্রিল বুধবার ১০৮ ঘন্টা মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে রাত সাড়ে নয়টার দিকে মৃত্যুর কাছে হার মানেন নুসরাত। তাঁর শরীরের প্রায় ৮০ শতাংশই পুড়ে যায় বলে জানিয়েছিলেন চিকিৎসকেরা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here