বদরুল ইসলাম, বরগুনা :

বরগুনার পাথরঘাটায় মৃত্যুর ২৫ বছর পরে নদী ভাঙ্গনে কবর থেকে বেড়িয়ে এলো কাফনের কাপড় সহ লাশ। ঘটনাটি ঘটেছে বরগুনার পাথরঘাটা উপজেলার কাকচিড়া কালিবাড়ী এলাকায়।

স্থানীয় এলাকাবাসী জানান, ১৯৯৪ সালের প্রথম দিকে কাকচিড়া কালিবাড়ী গ্রামের খলিফা বাড়ির মোতাস্সের আলীর মৃত্যু হয়েছে।

তিনি সাধারণ ভাবে গ্রামের হাটবাজারে লবন বিক্রি করে জীবন যাপন করতেন এবং ছারছীনা লিল্লাহ বোর্ডিং ও ছারছীনা দরবারের মাহফিলের খেদমত করতেন।

মৃত মোতাস্সের আলীর নাতি মাওলানা এনাম বলেন, তার চাচাতো নানা মোতাস্সের আলী খলিফা ছারছীনা দরবারের মরহুম পীর আল্লামা নেছারুদ্দীন আহমদ ও আবু জাফর মোহাম্মদ সালেহ রহ. এর ভক্ত ছিলেন।
কাকচিড়া ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু জানান, ১৬ জুলাই সোমবার এলাকা কিছু লোক নদীর তীরে ভাঙ্গা কবরস্থানে সাদা কাপড় দেখতে পেলে স্থানীয় লোকজনের সহায়তায় কবর থেকে মোতাস্সের আলীর লাশ উদ্ধার করে। পরবর্তীতে বিকাল ৪ ঘটিকার দিকে মোকসেদ আলী মোল্লা বাড়ি জামে মসজিদের পাশে নতুন কবরে দাফন করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায় মৃত মোতাস্সের আলীর একছেলে ও এক মেয়ের জনক। মোতাস্সের আলী খলিফা জীবিত থাকা অবস্থায়ই তার ছেলে মারা যায়। পরবর্তীতে তার মৃত্যুর পর স্ত্রী ও মেয়েও মারা যায়। মৃত মোতাস্সের আলীর মেয়ের ঘরে এক নাতি আছেন এবং তিনি সৌদি প্রবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here