এম.এস.রিয়াদ (বরগুনা) :

“শিক্ষায় বন পরিবেশ-আধুনিক বাংলাদেশ; পরিকল্পিত ফল চাষ-যোগাবে পুষ্ঠিসম্মত খাবার” এই প্রতিপাদ্যকে ধারণ করে বরগুনায় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা-১৯ উদযাপন করা হয়েছে। জেলা প্রশাসন, বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ও বরগুনা ব্রাকের সহযোগিতায় আজ রোববার (৪ আগস্ট) সকাল ১০ টার দিকে এ উপলক্ষ্যে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি রেলি বের হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে টাউনহল মেলা মাঠে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, পটুয়াখালী উপকূলীয় বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মাদ আমিনুল ইসলাম। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাহবুব আলম’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরগুনা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আবদুস সালাম, বরগুনা সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আবদুস সালাম, বরগুনা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ মতিউর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার নাজমুল ইসলাম, জেলা এনজিও ফোরামের সভাপতি মোতালেব মৃধা, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ রশিদ মিয়া, প্রেসক্লাব সভাপতি চিত্ত রঞ্জন শীল।

এতে বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সঞ্চালনা করেন, সাংবাদিক জাকির হোসেন মিরাজ। বৃক্ষ মেলায় উঠেছে ফলজ, ঔষধিসহ বিভিন্ন গাছের চারা। বক্তারা সকলের উদ্দেশ্যে বিভিন্ন উপকারী চারা গাছ লাগানোর উপদেশ দেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here