সংখ্যার বিচারে কম হলেও বাংলাদেশে কোন সম্প্রদায়েরই হীনমন্যতায় ভোগার কোন কারণ নেই। কোন দুর্বল চিন্তা করার কারণ নেই বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

শনিবার বিকালে চট্টগ্রামের জে এম সেন হল প্রাঙ্গনে চট্টগ্রাম মহানগর সার্বজনীন বৌদ্ধ বিহারের আয়োজনে শুভ দানোত্তম কঠিন চীবর দানোৎসব ও মহাথের বরণ অনুষ্ঠানে একথা বলেন তিনি।

এসময় ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাস্ট্র পরিচালনার ক্ষেত্রে একটি প্রক্রিয়া অনুসরণ করে যাচ্ছেন; সেটি হচ্ছে সকল মানুষের কল্যাণ, সকল ধর্মের সমান অধিকার ও মর্যাদাকে তিনি রাস্ট্র পরিচালনার নীতির সাথে গ্রহণ করেছেন। বাংলাদেশে প্রতিটি ধর্মীয় অনুষ্ঠান আজ সামাজিক সম্প্রীতির অনুষ্ঠানে পরিণত হয়েছে বলেও মন্তব্য করেন তিনি। এসময় বিভাজন ও বিভক্তির বিপরীতে দেশের সকল মানুষের কল্যাণের জন্য কাজ করে  যাওয়া মাননীয় প্রধানমন্ত্রীর জন্য সবার কাছে প্রার্থনার আহ্বান জানান। অনুষ্ঠানে বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার উপ সংঘনায়ক বনশ্রী মহাথের, বাংলাদেশ বৌদ্ধ কৃস্টি প্রচার সংঘের প্রাক্তন মহাসচিব ও বাংলাদেশ আওয়ামীলীগের উপদেস্টা ড. প্রণব কুমার বড়ুয়া, সাবেক ছাত্রনেতা ফরহাদুল ইসলাম রিন্টুসহ বৌদ্ধ সম্প্রদায়ের নেতারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here