রাশেদুল ইসলাম

ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) চট্টগ্রাম জেলার উদ্যোগে গ্রেট কাইন্ডনেস চ্যালেঞ্জ ২০১৮ অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার সকাল ১০টায় বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের বহুল প্রচারিত দৈনিক আজাদী’র সিনিয়র রিপোর্টার ও রম্যলেখক সাংবাদিক রাশেদ রউফকে ফুল ও ধন্যবাদপত্র প্রদানের মধ্য দিয়ে ভিন্নধর্মী এই কার্যক্রমের সূচনা করা হয়।

ভিবিডি চট্টগ্রাম জেলার ভাইস প্রেসিডেন্ট মোঃ জিয়াউল হকের নেতৃত্বে উক্ত কার্যক্রমের অংশ হিসেবে কোতোয়ালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মহসিন, জেলা বার কোর্টের সভাপতি এডভোকেট শেখ ইফতেখার সাইমুল, এনটিভির চট্টগ্রাম জেলার ব্যুরো চীফ শামসুল হক হায়দারী, চট্টগ্রাম জেলার সিভিল সার্জন মোঃ আজিজুর রহমান সিদ্দিকী, চট্টগ্রাম ফায়ার ব্রিগেড এর উপ-পরিচালক মোঃ, সহকারী পুলিশ কমিশনার (পাচঁলাইশ জোন) দেবদূত মজুমদার, চট্টগ্রাম আমেরিকান কর্নারের পরিচালক রুমা দাশ, অনলাইন নিউজ টিভি স্বাধীন কন্ঠ’র ব্যুরো চীফের স্ব-স্ব কর্মস্থলে গিয়ে তাদের সেবা ও নিরলস পরিশ্রমের স্বীকৃতিস্বরূপ ফুল ও ধন্যবাদপত্র প্রদান করা হয়। এসময় সংগঠনের সেক্রেটারি মোঃ নাভিদ নেওয়াজ, ট্রেজারার মোঃ আসিফ, হিউমান রিসোর্স অফিসার মোঃ রাশেদুল কবির ফরহাদ, পাবলিক রিলেশন অফিসার মোঃ কাউসার, জেলা কমিটি ও ইনিস্টিটিউট রিপ্রেজেন্টিভবৃন্দ সহ সাধারণ সদস্যরাও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গ্রেট কাইন্ডনেস চ্যালেঞ্জ হচ্ছে বিশ্ব শান্তির জন্য অন্যের ভালো কাজের প্রতি সম্মান দেখানো ও ভালো কাজ করতে উৎসাহিত করার একটি প্রয়াস যা বিশ্বব্যাপী পালন করা হয়। তারই ধারাবাহিকতায় আন্তর্জাতিকভাবে স্বীকৃত এই উদ্যোগের অংশ হিসেবে বাংলাদেশের ৩২টি জেলায় বিস্তৃত সংগঠন ভলান্টিয়ার ফর বাংলাদেশ বা ভিবিডি’র সদস্য ও স্বেচ্ছাসেবকেরা প্রতিবছর তাদের নিজ নিজ জেলায় ছোট ছোট দলে বিভক্ত হয়ে স্থানীয় পুলিশ কর্মকর্তা, দমকল কর্মী, সাংবাদিক, চিকিৎসক, সরকারী কর্মকর্তা-কর্মচারী সহ বিভিন্ন পেশাজীবী মানুষ যারা এই দেশকে সুন্দর, সুশৃঙ্খল ও শান্তিপূর্ণ করে তোলার জন্য স্বীয় মেধা ও নিরলস পরিশ্রমের মাধ্যমে সেবা প্রদান করে তাদের স্ব-স্ব কর্মস্থলে গিয়ে তাদের প্রতি ধন্যবাদ জ্ঞাপনপূর্বক কৃতজ্ঞতা প্রকাশ করে থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here