আনিস মিয়াঃ

ময়মনসিংহ সদর ৯ জুলাই, ২০১৮ রোজ সোমবার বিকাল ৫.৩০ মি. এ গণনাটক হোক দুর্নীতি প্রতিরোধের হাতিয়ার এই প্রতিপাদ্যকে সামনে রেখে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) ময়মনসিংহ এর আয়োজনে ইয়েস গণনাট্যদলের পরিবেশনায় সদর উপজেলার রাজগঞ্জ (সাহেব কাচারী) বাজারের লেতু মন্ডল উচ্চ বিদ্যালয় মাঠে দুর্নীতিবিরোধী নাটক ‘‘দৌরাত্ম্য’’ প্রদর্শিত হয়েছে।

এ সময় স্থানীয় গণমাধ্যম কর্মী, জনপ্রতিনিধিসহ স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার দুইশতাধিক মানুষ নাটকটি উপভোগ করেন। দুর্নীতিবিরোধী এই নাটকে বর্তমান প্রেক্ষাপটে দেশের সাধারণ জনগণ দুর্নীতির দৌরাত্ম্যে যেভাবে ভুগছে তার সচিত্র উপস্থাপন হয়েছে। সনাক, ময়মনসিংহ কর্তৃক এই নাটক প্রদর্শন মূলত টিআইবি’র দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন গড়ে তোলার ক্ষেত্রে স্বতঃস্ফুর্ত একটি অংশ।

মনোমুগ্ধকর এই নাটকটি রচনা করেছেন ইয়েস গণনাট্যদলের দলনেতা মো: আশরাফুল আলম।
নাটক দেখার পর দর্শকরা উচ্ছ্বাস প্রকাশ করে বলেন যে, নাটকটিতে যে তথ্য ও সচেতনতামূলক চিত্রগুলো তুলেধরা হয়েছে সেগুলো থেকে তারা শিক্ষনীয় অনেক কিছু জানতে পেয়েছে যেগুলো তারা ব্যক্তিগত জীবনে কাজে লাগিয়ে দুর্নীতি প্রতিরোধ করতে পারবে এবং নিজেদের অধিকার আদায়ে সক্রিয় হতে পারবে। এ বিষয়ে রফিকুল ইসলাম নামের এক জন সাধারন নাগরিক নাটকটি সারাদেশে ধারাবাহিক ভাবে প্রচার করার জন্য টিআইবিকে অনুরোধ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here