রাশেদুল ইসলাম:

বন্দরনগরী চট্টগ্রামে শুরু হয়েছে বছরের প্রথম ও জাঁকজমকপূর্ণ খাদ্যপ্রেমীদের মিলনমেলা খ্যাত “চিটাগাং ফুড ফিয়েস্তা ২০১৯”। স্বনামধন্য ইভেন্ট প্ল্যানার ও ম্যানেজমেন্ট কোম্পানী রেড কার্পেটের আয়োজনে নগরীর দামপাড়াস্থ বাওয়া স্কুল মাঠে উদ্বোধন করা হয় এই ফুড ফিয়েস্তার। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বারকোড রেস্টুরেন্ট গ্রুপের চেয়ারম্যান মঞ্জুরুল হক, বিশেষ অতিথি হিসেবে পিএইচপি অটোমোবাইলস’র ব্যবস্থাপনা পরিচালক মোঃ আকতার পারভেজ, এলভিয়ান গ্রুপের চেয়ারম্যান রাইসুল উদ্দীন সৈকত, হ্যামার স্ট্রেন্থ ফিটনেস সেন্টারের চেয়ারম্যান রুম্মান আহমেদ, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) চিটাগাং কসমোপলিটানের প্রেসিডেন্ট অসীম কুমার দাশ ও ক্লাউডওয়ানের প্রধান নির্বাহী কামরুল হাসান ফরহাদ উপস্থিত ছিলেন।

চট্টগ্রামের ঐতিহ্য, সংস্কৃতি ও স্থানীয় রেস্টুরেন্টগুলোকে মানুষের কাছে আরো বেশি পরিচিত করার প্রয়াসেই এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান আয়োজক প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আবু বকর শাহেদ (শান)। তিনি বলেন, “ভোজনরসিকদের জন্য সহজলভ্য করে নামীদামী রেস্টুরেন্টগুলোকে একছাদের তলায় আনাই ছিলো মূল লক্ষ্য। পাশাপাশি অনলাইন ফুড শপগুলোকেও অংশগ্রহণের সুযোগ দেয়ার মাধ্যমে তাদের ভিন্নধর্মী উদ্যোগকে স্বাগত জানানো হচ্ছে যাতে তারা আরো বড় পরিসরে ব্যবসা করার সুযোগ পায়।”

এবারের ফুড ফিয়েস্তায় অংশগ্রহণকারী রেস্টুরেন্টগুলো হলো বারকোড ক্যাফে, চিটাগাং লাউঞ্জ, মিল সিটি, দ্যা হাইড আউট লাউঞ্জ, বুমটাউন, ক্যাফে বোনাফাইড, আইবেরি ক্যাফে, পাতিল, মানহা’স কিচেন, হাঙ্গার গেমস, রুফ, হালদি, সেল ফিশ, চা টাইম, ইন এন্ড আউট, বিসমিল্লাহ মিষ্টি কুঠির ঘর, নাজমা হোম মেইড ফুড, গ্র‍্যান্ড শিকদার, রাহাপসোডি, গ্র‍্যাভি ডাইন, কুয়ার পাড় ও স্ট্রিট ফায়ার বিবিকিউ।

আজ থেকে শুরু হওয়া এই ফুড ফিয়েস্তা আগামী ২রা ফেব্রুয়ারি পর্যন্ত টানা তিনদিন সকাল ১০টা হতে শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত চলবে। ফিয়েস্তায় আগত ভোজনরসিকদের জন্য খাবার খাওয়ার পাশাপাশি স্থানীয় উঠতি ব্যান্ডগুলোর পরিবেশনা, র‍্যাফেল ড্র, ফিটনেস কন্টেস্টেরও ব্যবস্থা থাকছে বলে আয়োজক প্রতিষ্ঠান হতে জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here