ইভান পাল

গত ২রা নভেম্বর, শুক্রবার লিও জেলা ৩১৫ বি~৪ এর অধীনস্থ ক্লাব লিও ক্লাব অব চিটাগাং কর্ণফুলী’র ( স্পন্সরড বাই লায়ন্স ক্লাব অব চিটাগাং কর্ণফুলী) উদ্যোগে লিওদের বাৎসরিক স্কুলিং কার্যক্রম এবং ক্যারিয়ার বিষয়ক কর্মশালা সম্পন্ন হয়েছে।

এখানে সকলের জ্ঞাতার্থে বলে রাখা ভালো, স্কুলিং বলতে— লিওদের লিওইজম কি, লায়নিজম কি, লায়নিজমের সাথে লিওদের কি সম্পর্ক ইত্যাদি এসকল বিষয় সম্পর্কে প্রশিক্ষণ প্রদান করাকেই বোঝায়।

আর এই অনুষ্ঠান টিতে সভাপতিত্ব করেন লিও ক্লাব অব চিটাগাং কর্ণফুলী’র ( স্পন্সরড বাই লায়ন্স ক্লাব অব চিটাগাং কর্ণফুলী) সভাপতি লিও নজরুল ইসলাম মামুন।

আর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন—- লিও জেলা ৩১৫ বি ~ ৪ এর জেলা সভাপতি লিও আনোয়ারুল ইসলাম চৌধুরী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন — লিও জেলা ৩১৫ বি~৪ এর সদ্য প্রাক্তন জেলা সভাপতি লিও সাইফুল করিম আরিফ।
এছাড়াও অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন— লিও শাহরিয়ার ইকবাল( সহ-সভাপতি, লিও জেলা ৩১৫ বি~৪), লিও মেহেদী হাসান ( সম্পাদক, লিও জেলা ৩১৫ বি~৪)।

শুক্রবার বিকেল ৩টে নাগাদ লিও ক্লাবটির সকল লিও সদস্যের উপস্থিতিতে এ প্রশিক্ষণ বিষয়ক কর্মশালাটি অনুষ্ঠিত হয়। আর গুরুত্বপূর্ণ এ প্রশিক্ষণ বিষয়ক অনুষ্ঠানের সঞ্চালনা করেন — লিও জয়দেব দাশ।

আর লিওদের জন্য গুরুত্বপূর্ণ এ প্রশিক্ষণ অনুষ্ঠানে লিওদের ক্যারিয়ার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার প্রশিক্ষক ছিলেন— লিও জেলা ৩১৫ বি~৪ এর সাবেক সভাপতি, সাবেক লিও ইয়ুথ এক্সচেঞ্জ এবং লিও ক্লাব অব চিটাগাং কর্ণফুলীর সাবেক সভাপতি লায়ন আনিসুল হক চৌধুরী এবং লিওদের স্কুলিং বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার প্রশিক্ষক ছিলেন — সাবেক লিও জেলা সাধারণ সম্পাদক এবং লিও ক্লাব অব চিটাগাং কর্ণফুলীর আরেকজন সাবেক সভাপতি লায়ন বিদেশ বড়ুয়া।

উল্লেখ্য, প্রতিটি লিও ক্লাব ই লায়ন্স ক্লাবের এক একটি অংশ। আর জেলা ভিত্তিক প্রতিটি লিও ক্লাবকেই লিওদের প্রশিক্ষণের জন্য বছরে একবার এই প্রশিক্ষণ বিষয়ক কর্মশালা “স্কুলিং” এর আয়োজন করতে হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here