মশিউর হক তানজিল

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক, চ্যানেল আগামী

 

দেশের বাজারে গ্যালাক্সি জে সিরিজের নতুন ফোন আনল স্যামসাং। ফোনটির মডেল স্যামসাং গ্যালাক্সি জে৮। গ্যালাক্সি জে সিরিজের সর্বশেষ সংযোজন এটি। স্যামসাংয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাঝারি বাজেটের গ্যালাক্সি জে৮ এ থাকবে ফ্ল্যাগশিপ ডিভাইসের নানা ফিচার।

ফোনটিতে রয়েছে বেজেল লেস ইনফিনিটি ডিসপ্লে ও ৬ ইঞ্চির সুপার অ্যামোলেড এইচডি প্লাস স্ক্রিন। এর স্ক্রিনের রেশিও ১৮.৫:৯। এর স্ক্রিন রেজ্যুলেশন ৭২০x১৪৮০ পিক্সেল। ফোনটি এমনভাবে তৈরি করা হয়েছে যেন এটি ভাল গ্রিপ প্রদানের পাশাপাশি বেশ দীর্ঘস্থায়ীও হয়। ফোনটিতে রয়েছে ১.৭ অ্যাপারচারের ১৬ মেগাপিক্সেল ও ১.৯ অ্যাপারচারের ৫ মেগাপিক্সেলের ডুয়াল ব্যাক ক্যামেরা। এতে রয়েছে অটো ফোকাস, এলইডি ফ্ল্যাশ এবং লাইভ ফোকাস মোড। এছাড়াও ফোনটিতে রয়েছে ১.৯ অ্যাপারচার ও অ্যাডজাস্টেবল এলইডি ফ্ল্যাশসহ ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। সামনের ক্যামেরায় আরও রয়েছে সেলফি ফোকাস ও এআর স্টিকার মোড।

ফোনটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ১.৮ গিগাহার্টজ অক্টাকোর প্রসেসর। ফোনটিতে রয়েছে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি মেমরি বা রম; যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে। ফোনটিতে রয়েছে ৩৫০০ এমএএইচ এর নন-রিমোভেবল লিথিয়াম আয়ন ব্যাটারি। এছাড়াও সিকিউরিটি ফিচার হিসেবে এতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি, সিকিউর ফোল্ডার সিস্টেম এবং ফেস রিকগনিশন আনলক ফিচার।

এতসব ফিচারের এই ফোনটির দাম ২৯ হাজার ৫০০ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here