হৃদয় মাহমুদ

আজকে নিজেদের মাঠ বার্নাব্যুতে ১-০ গোলের ব্যবধানে হেরেছে স্বাগতিকেরা।

লিগে টিকে থাকতে হলে এল ক্লাসিকোতে জয়ের বিকল্প ছিলো না রিয়ালের। স্পানিশ লিগে এই মৌসুমে ২৫ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে বার্সেলোনা থেকে ৯ পয়েন্ট পিছিয়ে আছে রিয়াল। আজকের ম্যাচটি হারলে পয়েন্ট ব্যবধান বেড়ে দাঁড়াতো ১২। এমন পরিস্থিতিতে মাঠে নামে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল।কিন্তু আজকের হারে লিগ শিরোপার দৌড় থেকে ছিটকে গেল সার্জিও রামোসের দল।

ম্যাচের শুরু থেকে আক্রমণ প্রতি আক্রমণে খেলা চলতে থাকে। ম্যাচের ২৬ মিনিটে সার্জিও রবার্তোর সঙ্গে ডান প্রান্ত দিয়ে ওয়ান-টু করে আলতো চিপে গোল আদায় করে নেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার ইভান রাকিটিচ।
প্রথমার্ধের শেষদিকে মেসিকে হাত দিয়ে চাপর মেরেছিলেন রামোস। এই নিয়ে দুই অধিনায়কের মাঝে কথা-কাটাকাটিতে জড়ালে খেলায় কিছুটা উত্তেজনা ছড়ায়।

রিয়ালের হয়ে শেষ দিকে গোলের বৃথা চেষ্টা করেন কারিম বেনজেমা ও রাফায়েল ভারান। গোল শোধ করতে মরিয়া হয়ে উঠে লস ব্লাঙ্কোসরা। কিন্তু তাতে লাভ হয়নি। কাতালান ডিফেন্ডার জেরার্ড পিকে, লেংলেটরা বেশ ভুগিয়েছে স্বাগতিকদের।

গত পাঁচ এল ক্লাসিকোতে বার্সেলোনার বিপক্ষে জয়ের মুখ দেখেনি রিয়াল মাদ্রিদ। এর মধ্যে দুই ড্র আর তিন হারের স্বাদ পায় রিয়াল। এবারও তার ব্যতিক্রম হয়নি। তিন দিনের মাঝে দ্বিতীয়বারের মতো রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুকে হতাশায় ডুবিয়ে বীরের বেশে মাঠ ছাড়লো আর্নেস্তো ভেলভার্দের শিষ্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here