নাহিদ আহসান ||

দীর্ঘদিনের স্বেচ্ছাসেবামূলক কর্মবিরতির পর ভিন্নধর্মী এক উদ্যোগ নিয়ে মাঠে নেমেছে ‘স্বপ্নদ্রষ্টা’ সংগঠনের স্বেচ্ছাসেবীরা।

‘হবো সচেতন আমি
হও সচেতন তুমি
হন সচেতন আপনি’ – মূলমন্ত্র ধরে নতুন প্রজেক্ট “বায়ুদূষণ এর ক্ষতিকর প্রভাব থেকে বাঁচতে জনসচেতনতা তৈরী এবং মাস্ক বিতরণ” উদ্বোধন করেছেন স্বপ্নদ্রষ্টা সংগঠনের ব্যবস্থাপনা সম্পাদক আরিফ হোসেইন এবং তার সঙ্গে অনুষ্ঠান পরিচালনায় সহায়তা করেছেন স্বপ্নদ্রষ্টা সংগঠনের সহকারী ব্যবস্থাপনা সম্পাদক মোঃ পারভেজ। তাদের সঙ্গে ছিলেন স্বপ্নদ্রষ্টা সংগঠনের গর্বিত স্বেচ্ছাসেবীরা।

“স্বপ্নদ্রষ্টা” সংগঠনের মিরপুর অঞ্চলের স্বেচ্ছাসেবীদের নিয়ে এ প্রোগ্রাম পরিচালনা করেছেন আই.এস.টি.টি(ইন্সটিটিউট অফ সাইন্স ট্রেড & টেকনোলজি) এর কৃতি শিক্ষার্থী আরিফ।

‘সমাজকল্যাণ মন্ত্রনালয়’ এর ‘জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন’- থেকে সেখানের শিশুদের মাঝে মাস্ক বিতরণ করে সচেতনতামূলক এই অনুষ্ঠান উদ্বোধন করা হয়।
ক্রমান্বয়ে আরও মাস্ক বিতরণ করা হয়,
. রাস্তার পাশে সবসময় অবস্থান করা নিরাপত্তারক্ষীদের মাঝে।
. রাস্তার পাশে অবস্থানরত বিভিন্ন বাস কাউন্টারের কর্মীদের মাঝে।
. রিক্সাওয়ালাদের মাঝে।
. সিএনজি চালকদের মাঝে।
. রাস্তার মোড়ে এবং পাশে অবস্থানরত বিভিন্ন চায়ের দোকানিদের মাঝে।
. মোটর সাইকেল চালকদের মাঝে।

এবং আরও অন্যান্য কর্মকান্ডের মাঝে ছিলো প্ল্যাকার্ড দেখিয়ে পথচারীদের সচেতন করে তোলা।

ভিন্নধর্মী এই উদ্যোগ বেশ প্রশংসিত হয়েছে ইতিমধ্যে এবং পুরো দেশব্যাপী এই কার্যক্রম ছড়িয়ে দেয়ার অনুরোধ করেছে পথচারীরা। কর্মকান্ড পরিচালনার সময় সবাই ই বেশ সহযোগিতা করেছেন, জানিয়েছেন ব্যবস্থাপনা পরিচালক আরিফ হোসেন। আরও বড় আকারে এধরণের কর্মকান্ড পরিচালনা করতে পারলে ভালভাবেই উপকৃত হবে দেশের মানুষ, জানিয়েছেন তিনি।

#স্বপ্নদ্রষ্টা
#সামাজিক_সংগঠন
#সমাজকল্যাণমূলক_সংগঠন
#আমরা_স্বপ্নদ্রষ্টা
#জনসেবায়_সর্বদা_উন্মুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here